এবিপি পত্রিকা (16-07-24) আজকের খবর | 24 ঘন্টা | আজকের ব্রেকিং নিউজ পশ্চিমবঙ্গ

 এবিপি পত্রিকা (16-07-24) আজকের খবর | 24 ঘন্টা | আজকের ব্রেকিং নিউজ পশ্চিমবঙ্গ। পশ্চিমবঙ্গের আজকের খবর, ২৪ ঘন্টা আজকের খবর, বাংলা খবর ২৪ঘন্টা, আজকের তাজা খবর, কোচবিহার থেকে কাকদ্বীপ, দার্জিলিং থেকে দিঘা-জেলার খবর, কলকাতার খবর- পশ্চিমবঙ্গের খবর (West Bengal News), বাংলা খবর (Bangla News), রাজ্যের লেটেস্ট নিউজ (Latest Bengali News), রাজ্য রাজনীতিতে কী চলছে? মমতা-অভিষেকের সঙ্গে শুভেন্দুর আকচাআকচি, আবহাওয়ার প্রত্যেক দিনের খবর অথবা কলকাতার ট্রাফিক আপডেট (Kolkata Traffic Update), নিয়োগ দুর্নীতির খবর (Recruitment Scams) পড়ুন এই সময় ডিজিটালে। কোন মামলার শুনানি চলছে হাইকোর্টে (Calcutta High Court), ঘটনা-দুর্ঘটনা ছাড়াও অনেক কিছু, আপনার নিজের শহরের খবর, আপনার নিজের ব্লকের খবর, আপনার সমস্যার খবর, মন ভালো করা ‘ভালো খবর’, অফিস পৌঁছনোর বাস-ট্রেনের খবর থেকে ফেরির খবর, নেতা-মন্ত্রীর হাঁড়ির খবর জানতে পারবেন এই সময় ডিজিটালে।


এবিপি পত্রিকা আজকের খবর - ০১

'আজ ফুটবলের জয়':
২০২৪ ইউরো কাপ চ্যাম্পিয়ন হয়েছে স্পেন। কোপা আমেরিকা কাপ চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। দুই কাপ জয়ের দুই নায়কই উঠে এসেছেন বার্সেলোনা থেকে। প্রথমজন স্পেনের লামিনে ইয়ামাল, দ্বিতীয়জন লিওনেল মেসি। প্রথমজনের কেরিয়ার শুরু, দ্বিতীয়জনের কেরিয়ার শেষের পথে। মেসির পদাঙ্ক অনুসরণ করে বিশ্ব ফুটবলে নির্ঘোষ দেওয়া ইয়ামাল নিজেই দুই প্রজন্মকে মিলিয়ে দিলেন। আইকনের সঙ্গে নিজের ছবি পোস্ট করে লিখলেন, 'আজ ফুটবলের জয়।'

এবিপি পত্রিকা আজকের খবর - ০২

ফের লক্ষ্মীর ভাণ্ডার বন্ধের হুমকি TMC-র:
দিনহাটার পর এবার মাথাভাঙা। আবার লক্ষ্মীর ভাণ্ডার বন্ধের হুমকি দেওয়া হল তৃণমূলের পক্ষ থেকে। যে যে এলাকায় কম ভোট পড়েছে সেখানে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করার হুঁশিয়ারি দিলেন শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি বিশ্বজিৎ রায়। এই নিয়ে প্রথম সরব হয়েছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। বিরোধীরা সরব হয়েছে এই নিয়ে। তাঁদের দাবি, সরকারি এই প্রকল্প জনগনের তা এভাবে বন্ধ করার কোনও অধিকার তাদের নেই।

এবিপি পত্রিকা আজকের খবর - ০৩

খানাকুলে TMC-র গোষ্ঠীদ্বন্দ্ব, বোমাবাজি:
খানাকুলে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের জেরে বোমাবাজি। মূলত পঞ্চায়েত সমিতির রাশ কার হাতে থাকবে তা নিয়ে শুরু হয়  কোন্দল। চলে বোমাবাজি। সেই সময় পঞ্চায়েত সমিতির বোর্ড মিটিং চলছিল পঞ্চায়েতের ভিতরে। পরিস্থিতি সামাল দিতে মোতায়ন করা হয় বিশাল পুলিশ বাহিনী। তারা এসে এলাকায় জমায়েত হওয়া দুই গোষ্ঠীকে ছত্রভঙ্গ করে। কাউকে কাউকে তাড়া করা হয় লাঠি উঁচিয়ে।

এবিপি পত্রিকা আজকের খবর - ০৪

সুপ্রিম কোর্টে DA মামলা, রাজ্যকে দিতে হবে ৪১৭৭০ কোটি টাকা:
২০২২ সালে উচ্চ আদালত রাজ্যকে কর্মচারীদের কেন্দ্রীয় কর্মীদের সমান ৩১ শতাংশ হারে ডিএ দেওয়ার নির্দেশ দিয়েছিল। তবে রাজ্যে তা না মেনে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। এরই মাঝে কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ একাধিকবার বেড়ে ৫০ শতাংশ হয়েছে। আর বাংলা আটকে ১৪ শতাংশে। শীর্ষ আদালতে যদি রাজ্যের কর্মীরা জিতে যান, তাহলে বাড়তি ৩৬ শতাংশ ডিএ দিতে রাজ্য সরকারের পকেট থেকে খসতে পারে ৪১ হাজার ৭৭০ কোটি টাকা।

এবিপি পত্রিকা আজকের খবর - ০৫

TET Scam: ৩৬টি হার্ডডিস্ক উদ্ধার:
রাজ্যে প্রাথমিকে নিয়োগ দুর্নীতির মামলায় ৪ দিন ধরে লাগাতার এস বসু রায় কোম্পানির অফিসে তল্লাশি চালিয়ে মোট ৩৬টি হার্ডডিস্ক উদ্ধার করল সিবিআই। এছাড়া দুটি সার্ভারও রয়েছে যার মধ্য়ে আছে আরও বেশ কয়েকটি হার্ডডিস্ক। তবে সিবিআই-এর দাবি, বিশেষজ্ঞরা জানিয়েছেন হার্ড ডিস্কগুলি থেকে অনেক তথ্য় মুছে ফেলা হয়েছে। জানা গিয়েছে তথ্য় ফিরে পেতে দিল্লি ও হায়দরাবাদের ফরেন্সিক এক্সপার্টদের সঙ্গে যোগাযোগ করছেন তাঁরা।

এবিপি পত্রিকা আজকের খবর - ০৬

রাজ্যপালের মামলার শুনানি শেষ
রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানির অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সোমবার সেই মামলার শুনানি ছিল বিচারপতি কৃষ্ণা রাওয়ের বেঞ্চে। শুনানিতে দু’পক্ষের সওয়াল জবাব শেষে অন্তর্বর্তী নির্দেশ আপাতত মুলতুবি রাখল কলকাতা হাইকোর্ট। বিচারপতির বক্তব্য, 'যদি কোনও অবমাননাকর মন্তব্য মুখ্যমন্ত্রী করে থাকেন তবে তা জানার অধিকার রয়েছে মানুষের।'

এবিপি পত্রিকা আজকের খবর - ০৭

২১ জুলাইয়ের প্রস্তুতির মাঝে প্রকাশ্য়ে TMC-র গোষ্ঠীদ্বন্দ্ব:
একুশে জুলাইয়ের প্রস্তুতির মাঝেই এবার তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্য়ে কোন্দল চরমে উঠল। তাম্রলিপ্ত কো-অপারেটিভ স্পিনিং মিলের রাশ কার হাতে থাকবে আইএনটিটিইউসি নাকি পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশন তা নিয়েই তৈরি হল বিক্ষোভ। জানা গিয়েছে মমতা বন্দ্য়োপাধ্যায়ের ছবি-সহ যে একুশে জুলাইয়ের পোস্টার লাগানো হয় তা ছিঁড়ে দেন ফেডারেশনের কর্মীরা। ঘটনার নেপথ্য়ে রয়েছেন তৃণমূল কাউন্সিলর সত্য় পাড়িয়া এমনই অভিযোগ।

এবিপি পত্রিকা আজকের খবর - ০৮

সর্বকালের উচ্চতায় নিফটি:
সপ্তাহের প্রথম দিনেই দারুণ শুরু করেছে শেয়ার বাজার। সেনসেক্স তার সর্বকালের সর্বোচ্চ থেকে ৮৬ পয়েন্ট নীচে খুলেছে, যেখানে নিফটি আজ সর্বকালের সর্বোচ্চ ২৪,৫৯৮ তে উঠেছে। বর্তমানে, শীর্ষ লাভজনক শেয়ার হল এইচসিএল টেকনোলজিস, আইআরএফসি, জোমাটো, এভিনিউ সুপারমার্টস, আল্ট্রাটেক সিমেন্ট এবং টেক মাহিন্দ্রা। তবে ক্ষতির মুখ দেখেছে শ্রী সিমেন্ট, টাটা স্টিল, এলআইসি, বেদান্ত, কোল ইন্ডিয়া এবং আইআরসিটিসি।

এবিপি পত্রিকা আজকের খবর - ০৯

এক নজরে জেলা ও দেশ-বিদেশের খবর:
• বীরভূমে বিষ খেয়ে আত্মহত্যা করতে যাওয়া এক রোগীর মৃ্ত্যুতে চিকিৎসায় গাফিলতির অভিযোগ
• কেশপুরে দুর্ঘটনাগ্রস্ত অ্যাম্বুল্যান্সের ফিটনেস এক্সপায়ার্ড আড়াই বছর আগে
• রক্তাক্ত ট্রাম্প, ছবি ছাপিয়ে দু’ঘণ্টায় চিন তৈরি করে ফেলল টি-শার্ট! অনলাইনে বিকোচ্ছেও হু হু করে
• কেরালায় দুদিন আগে ক্য়ানেলে পড়ে যাওয়া কর্মীর দেহ উদ্ধার ২ দিন পর

এবিপি পত্রিকা আজকের খবর - ১০

পদ হারাবেন ফিরহাদ হাকিম?:
হকার-রাজ নিয়ে অসন্তোষ তারপর সাম্প্রদায়িক মন্তব্যে অস্বস্তি। পরপর এইসব ঘটনায় ফিরহাদ হাকিমের উপর ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায় শোভন চট্টোপাধ্যায়ের কাছে কুণাল ঘোষকে পাঠাতেই তৃণমূলে শোরগোল শুরু হয়েছে। সেক্ষেত্রে কলকাতার মেয়র পদ হারাতে পারেন ববি। এমনকি পুর ও নগরোন্নয়ন মন্ত্রীর পদ থেকেও তাঁকে সরানো হবে কিনা তা নিয়ে আলোচনা চলছে। তবে তৃনমূল সুপ্রিমোর সিদ্ধান্ত ২১ জুলাইয়ের মঞ্চেই অনেকটা স্পষ্ট হতে পারে।

এবিপি পত্রিকা আজকের খবর - ১২

রাজ্যে বৃষ্টি কেমন?
বর্ষা প্রবেশ করলেও দক্ষিণবঙ্গে সারা সপ্তাহ ধরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সোমবার উত্তরের আট জেলাতেই ঝড়বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তার মধ্যে দার্জিলিং, কালিম্পঙে হতে পারে ভারী বৃষ্টি (৭-১১ সেন্টিমিটার)। সারা সপ্তাহেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে সেখানে।

এবিপি পত্রিকা আজকের খবর - ১৩

আজ উল্টোরথ, এমন নাম কেন?
আজ, উল্টোরথ। উল্টো রথযাত্রা পরিচিত বহুদা যাত্রা নামেও। সোজা রথযাত্রার পরে গুন্ডিচা মন্দিরে যায় জগন্নাথ বলরাম ও সুভদ্রার তিনটি রথ। উল্টোরথে সেই তিন রথ ফিরে আসে। এদিন গুন্ডিচা মন্দির থেকে আবার মূল মন্দিরে আসবেন জগন্নাথ, বলরাম ও সুভদ্রা। মূল মন্দিরে এঁদের প্রত্যাবর্তনই হল উল্টোরথ যাত্রা। মূল রথযাত্রার উল্টো পথে এই যাত্রা হয় বলে এর নাম উল্টোরথ। গুন্ডিচা মন্দিরে পৌঁছতে প্রায় ১ দিন সময় লাগে রথের।

এবিপি পত্রিকা আজকের খবর - ১৪

আজ থেকে পুরীর রত্ন কক্ষের কাজ শুরু 
পুরীর জগন্নাথ মন্দিরের রত্নভাণ্ডার ৪৬ বছর পর খোলা হল। কালের গ্রাসে ভঙ্গুর এই রত্নভাণ্ডারটিকে সংস্কার করার পরামর্শ বহুদিন আগেই দিয়েছিল ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণ বিভাগ। সংস্কারের জন্যই সাময়িকভাবে খালি করা হচ্ছে রত্নভান্ডার। রবিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত শুধু মাত্র রত্ন ভান্ডারের বাইরের প্রকোষ্ঠটি খালি করা গিয়েছে। তালা ভাঙলেও ভিতরের রত্নকক্ষে কাজ এগোয়নি। আজ, সোমবার সেই কাজ শুরু হতে পারে।

এবিপি পত্রিকা আজকের খবর - ১৫



অঙ্কে ক্ষুরধার ছিল ট্রাম্পকে হত্যা করতে আসা কৃতী ছাত্র
ডোনাল্ড ট্রাম্পকে গুলি করা যুবকের পরিচয় বিশদে প্রকাশ করল এফবিআই। পেনসিলভেনিয়া স্টেটের ভোটার রেকর্ড বলছে, ওই আততায়ী টমাস ম্যাথিউ ক্রুক আদতে রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্পের নিজের দলেরই নথিভুক্ত সদস্য। বরাবরই ভাল ছাত্র ক্রুক। ন্যাশনাল ম্যাথ অ্যান্ড সায়েন্স ইনিশিয়েটিভের পক্ষ থেকে সাম্মানিক ৫০০ ডলারের 'স্টার অ্যাওয়ার্ড'-ও পেয়েছিলেন। বেথেল পার্ক হাই স্কুল থেকে ২০২২ সালে গ্র্যাজুয়েট হন।

এবিপি পত্রিকা আজকের খবর - ১৬



আরও দামি হল খাবার অর্ডার করা:
অনলাইন ফুড ডেলিভারি প্ল্যাটফর্ম জোমাটো এবং সুইগি থেকে খাবার অর্ডার করা এখন আরও ব্যয়বহুল হয়ে গেল। কোম্পানিগুলো প্লাটফর্ম চার্জ ২০ শতাংশ বাড়িয়েছে। এখন গ্রাহকদের প্রতি অর্ডারে ৬ টাকা প্ল্যাটফর্ম ফি দিতে হবে। এই প্ল্যাটফর্ম ফি বর্তমানে দিল্লি এবং বেঙ্গালুরুর জন্য। এমনকি ৩ মাস আগে, উভয় সংস্থাই প্ল্যাটফর্ম ফি বাড়িয়ে ৫ টাকা করেছিল। মুনাফা বাড়াতে কোম্পানি দুটি এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে।

এবিপি পত্রিকা আজকের খবর - ১৭



মুখ্যমন্ত্রী বনাম রাজ্যপাল: হাইকোর্টের নির্দেশে চাপানউতোর:
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানির অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সোমবার সেই মামলার শুনানি ছিল বিচারপতি কৃষ্ণ রাওয়ের বেঞ্চে। শুনানিতে দুই পক্ষের সওয়াল-জবাব শেষে অন্তর্বর্তী নির্দেশ আপাতত মুলতুবি রাখল কলকাতা হাইকোর্ট। বিষয়টি নিয়ে রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছে। মুখ্যমন্ত্রীর দাবি, রাজ্যপালের অবমাননা হয়নি। (আরও জানতে ফ্লিপ করুন)

এবিপি পত্রিকা আজকের খবর - ১৮



পুলিশকে লক্ষ্য করে গুলি:
নকল সোনা বিক্রির অভিযোগে সাদ্দাম সর্দার নামের এক ব্যক্তিকে ধরতে গিয়ে কুলতলির পয়তারহাট এলাকায় আক্রান্ত হল পুলিশ। অভিযুক্তদের গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় পুলিশকর্মীদের মারধর করা হয় বলে অভিযোগ। সাদ্দামকে ছিনিয়ে নিয়ে যাওয়ার সময় পুলিশ ধাওয়া করলে তাঁদের লক্ষ্য করে গুলি চালানো হয় বলে অভিযোগ। দুই মহিলাকে আটক করা হয়েছে। কুলতলি থানার বিশাল বাহিনী এলাকায় মোতায়েন রয়েছে। সাদ্দামের বাড়ি সিল করে তল্লাশি চলছে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url