এবিপি পত্রিকা (15-07-24) আজকের খবর | 24 ঘন্টা | আজকের ব্রেকিং নিউজ পশ্চিমবঙ্গ

 


এবিপি পত্রিকা আজকের খবর - ০১

পশ্চিমবঙ্গ সরকারের বড় ঘোষণা:

সিভিক ভলান্টিয়ারদের (ভিলেজ) দৈনিক মজুরি বৃদ্ধি করেছে পশ্চিমবঙ্গ সরকার। এক বিজ্ঞপ্তিতে নবান্নের তরফে জানানো হয়েছে এ বার থেকে ভিলেজ পুলিশের ভলান্টিয়ারদের দৈনিক মজুরি বেড়েছে ৩৪ টাকা। ফলে তাঁদের মাসিক বেতনে যোগ হচ্ছে এক হাজার টাকা। ইতিমধ্যেই সেই টাকা প্রাপকদের অ্যাকাউন্টে ঢুকেছে বলে খবর। এর আগে গত মার্চে রাজ্য ও কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ার এবং পাশাপাশি ভিলেজ পুলিশের ভলান্টিয়াদের বেতন বেড়েছিল।

এবিপি পত্রিকা আজকের খবর - ০২

রাধিকা তোমার হাসি যেন মলিন না হয় কখনও: ধোনি

অনন্ত আম্বানি-রাধিকা মার্চেন্টের বিয়ে উপলক্ষ্য়ে প্রথম দিন থেকেই হাজির ছিলেন মহেন্দ্র সিং ধোনি। এবার তিনি অনুষ্ঠানের একটি ছবি শেয়ার করলেন তাঁর সোশ্য়াল মিডিয়ায়। ছবিতে দেখা যায়, তাঁকে জড়িয়ে ধরেছেন রাধিকা। ক্যাপশানে মাহি লেখেন, 'রাধিকা তোমার হাসি যেন কোনও দিন মলিন না হয়ে যায়। আর অনন্ত, চিরকাল রাধিকার সেইভাবেই যত্ন নিও যেমনভাবে তুমি তোমার আশেপাশের মানুষদের ভালোবাসায় ভরিয়ে দাও।

এবিপি পত্রিকা আজকের খবর - ০৩

'অপেক্ষা করব', বললেন ট্রাম্পের হামলাকারীর বাবা

'পুরো বিষয়টা বোঝার চেষ্টা করছি', ডোনাল্ড ট্রাম্পের ওপর গুলি চালানো টমাস ম্যাথিউ ক্রুকের বাবার এটাই ছিল প্রথম প্রতিক্রিয়া। ৫৩ বছর বয়সি ম্য়াথিউ ক্রুক বলেন, 'ছেলের বিষয়ে কথা বলার আগে আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে কথা বলা পর্যন্ত অপেক্ষা করতে চাই।' মাত্র ২০ বছর বয়সি টমাস পেনসিলভেনিয়ার বাটলারেরই বাসিন্দা। মাত্র ১০০ মিটার দূর থেকে ট্রাম্পের ওপর গুলি চালায় টমাস।

এবিপি পত্রিকা আজকের খবর - ০৪

কৃষকদের জন্য বড় সুখবর:

কেন্দ্রীয় বাজেটে কৃষকদের সুখবর থাকতে পারে। প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার পরিমাণ বাড়াতে পারে সরকার। এ জন্য বাজেটে ৮০ হাজার কোটি টাকার তহবিল রাখা হতে পারে বলে সূত্রের খবর। বর্তমানে, কেন্দ্রীয় বাজেটে এই প্রকল্পের জন্য ৬০ হাজার কোটি টাকার তহবিল রয়েছে। যার অধীনে দেশের কৃষকরা ৩ কিস্তিতে বার্ষিক ৬ হাজার টাকা করে পান। এখন তা বাড়িয়ে কৃষক প্রতি ৮ হাজার টাকা করা হতে পারে।

এবিপি পত্রিকা আজকের খবর - ০৫

লক্ষ্মীর ভাণ্ডারের টাকা বাড়ছে?

বিভিন্ন সূত্র থেকে দাবি করা হচ্ছে, লোকসভা ভোটে ব্যাপক সাফল্যের পর লক্ষ্মীর ভাণ্ডারের মাসিক অনুদানের টাকা আরও বাড়িয়ে দিতে পারে তৃণমূল শাসিত পশ্চিমবঙ্গ সরকার। আগামী দিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রকল্পের টাকা বাড়িয়ে মাসে ১৫০০-২০০০ টাকা করতে পারেন বলে খবর। অর্থাৎ বাড়তে পারে ৫০০ থেকে ১০০০ টাকা। যদিও এ ব্যাপারে সরকারি ঘোষণা কবে হবে, তা জানানো হয়নি।

এবিপি পত্রিকা আজকের খবর - ০৬

কী কী মিলল পুরীর রত্ন ভাণ্ডারে?

কী কী মিলল পুরীর রত্ন ভাণ্ডারে: 

• একটি সোনার মুকুট ও ১৪০০ গ্রাম করে সোনা দিয়ে তিনটি সোনার হরিদকণ্ঠী মালা। 

• জগন্নাথদেব ও বলভদ্রের সোনার শ্রীভুজ বা হাত ও শ্রীপয়ার বা পা

• ভিতরের রত্নকক্ষে আছে ১ কেজি করে ওজনের ৭৪টি সোনার গয়না। 

• এ ছাড়া রয়েছে সোনা, হিরে, প্রবাল, মুক্তো দিয়ে তৈরি প্লেট ও বিভিন্ন রকমের রূপোর গয়না।

এবিপি পত্রিকা আজকের খবর - ০৭

সমবায় ভোটেও পরাজিত BJP:

আজ, রবিবার পশ্চিম মেদিনীপুরের দাসপুরের সুলতাননগরের সমবায় নির্বাচনেও হেরে গেল বিজেপি। ৩১ আসন বিশিষ্ট এই ভোটে ৭টি আসন পেয়ে তৃতীয় হল গেরুয়া শিবির সমর্থিত প্রার্থীরা। ১৫টি আসন জিতে এই সমবায়ে ক্ষমতা দখল করল রাজ্যের শাসক দল তৃণমূল। বিজেপিকে টপকে ৯টি আসন পেয়েছে সমবায় বাঁচাও কমিটি। এই ভোটে তৃণমূলের বিরুদ্ধে বহিরাগত ঢুকিয়ে ছাপ্পা ভোটের অভিযোগ উঠেছিল। একপ্রস্ত সংঘর্ষে রক্তও ঝরেছিল।

এবিপি পত্রিকা আজকের খবর - ০৮

নরেন্দ্র মোদীকে নিয়ে বড় খবর:

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুকুটে যুক্ত হল আরও এক পালক। এক্স হ্যান্ডেলে তাঁর ফলোয়ার্সের সংখ্যা ছুঁল ১০০ মিলিয়ন বা ১০ কোটি। এর মাধ্যমে তিনি 'এক্স'-এ বিশ্বের সবচেয়ে বেশি অনুসরণ করা রাজনীতিবিদ হয়ে রেকর্ড গড়েছেন। ভারতের প্রধানমন্ত্রী নিজে এক্সে ২৬৭১ জনকে ফলো করেন। বিজেপি বলছে, এই ঘটনা প্রমাণ করছে নিজের কাজের মাধ্যমে শুধু ভারত নয়, গোটা বিশ্বে কতটা জনপ্রিয় এবং প্রভাবশালী হয়ে উঠেছেন মোদী।

এবিপি পত্রিকা আজকের খবর - ০৯

বিধাননগর পুলিশ কমিশনারেট কর্তাদের ফোন নম্বর:

১) পুলিশ কমিশনার- ০৩৩২৩৩৫৮২৮৬

২) ডিসিপি (হেড কোয়ার্টার)- ০৩৩২৩৪১০৪১৭

৩) ডিসিপি (ডিডি)- ০৩৩২৩৪২০৪১৪

৪) ডিসিপি (বিধাননগর ডিভিশন)- ০৩৩২৩১৯৪৪০৬

৫) ডিসিপি (এয়ারপোর্ট ডিভিশন)- ০৩৩২৩২৪১২৫২

৬) ডিসিপি (নিউটাউন ডিভিশন)- ০৩৩২৩২৪১০৭৪

৭) ডিসিপি (ট্রাফিক)- ০৩৩২৩২৪১০৭৩

এবিপি পত্রিকা আজকের খবর - ১০

P.hd নিশ্চিত, জেল বদল হল অর্ণবের

দীর্ঘ টানাপোড়েন শেষে অবশেষে পিএইচডি-র সুযোগ পেলেন মাওবাদী নেতা অর্ণব দাম। অন্তর্বতীকালীন প্যারোলে পড়াশোনার সুযোগ পাবেন তিনি। আর পিএইচডি নিশ্চিত হতেই বদলে গেল অর্ণবের জেল। হুগলির জেলা সংশোধনাগার চুঁচুড়া থেকে নিয়ে আসা হল বর্ধমান জেলা সংশোধনাগারে। চুড়ান্ত গোপনীয়তার মধ্যে এদিন বেলা ১২টা নাগাদ তাঁকে আনা হয় বর্ধমানে। তাঁর পিএইচডি নিয়ে বিতর্কের অন্ত ছিল না। তবে অবশেষে কাটল জটিলতা।

এবিপি পত্রিকা আজকের খবর - ১১

তৃণমূল নেতা খুনে CBI তদন্তের দাবি
ইসলামপুর পঞ্চায়েত সমিতির সদস্যের স্বামী তথা তৃণমূল কংগ্রেস নেতা বাপি রায়কে গুলি করে খুনের ঘটনায় এবারে সিবিআই তদন্তের দাবি তুলেছেন মৃতের স্ত্রী লিপি বিশ্বাস রায় ও পরিবারের সদস্যরা। শনিবার রাতে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের শ্রীকৃষ্ণপুর ও রামগঞ্জের মাঝে মাদারিপুর এলাকায় একটি হোটেলে কয়েকজন দুষ্কৃতী পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে বাপি রায়কে। ঘটনার তদন্ত চালাচ্ছে পুলিশ।

এবিপি পত্রিকা আজকের খবর - ১২

অভিজিতের পথ ধরেই আরেক বিচারপতির BJP-তে যোগ
অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পথ ধরেই বিজেপিতে যোগ হাইকোর্টের আরেক বিচারপতির। মধ্যপ্রদেশ হাই কোর্টের প্রাক্তন বিচারপতি রোহিত আর্যের সঙ্গে অনেকেই অভিজিতের মিল খুঁজে পান। তাঁরও একাধিক রায় ছিল বিতর্কিত। এবার তিনিও এলেন বিজেপিতে। যদিও পদত্যাগ করে নয় অবসরের ২ মাস পর। তিনি বেশ কিছু অদ্ভুত রায়ের জন্য় বিখ্যাত। শ্লীলতাহানির এক মামলায় তিনি রায় দেন, অভিযুক্তকে রাখিবন্ধনে ওই মহিলার বাড়ি রাখি ও মিষ্টি নিয়ে যেতে হবে।

এবিপি পত্রিকা আজকের খবর - ১৩

২১ জুলাই গণতন্ত্র হত্যা দিবস পালনের ডাক শুভেন্দুর
রাজভবনের সামনে আজ ভোট পরবর্তী হিংসায় আক্রান্ত বিজেপি কর্মীদের ধর্নার পরে ২১ জুলাই গণতন্ত্র হত্যা দিবস পালনের ডাক দিলেন শুভেন্দু অধিকারী। এই ধর্না থেকেই এদিন তৃণমূলকে হটাতে গণআন্দোলন গড়ে তোলার ডাক দেন তিনি। ধর্না শেষে শুভেন্দু বলেন, 'সেদিন (২১ জুলাই) গণতন্ত্র হত্যা দিবস পালন করা হবে। কারণ পশ্চিমবঙ্গে সরকার গণতন্ত্রের হত্যা করেছে। কুশপুতুল দাহ করা হবে মমতা বন্দ্যোপাধ্যায় ও ফিরহাদ হাকিমের।

এবিপি পত্রিকা আজকের খবর - ১৪

রাশি: দেখে নিন, আজ কার ভাগ্যে কী আছে
☀মেষ -  কাজকর্ম ভালো হবে। ☀ বৃষ-  পেশায় উন্নতি। ☀ মিথুন- খেলাধুলায় সাফল্য।  ☀ কর্কট- নিকট আত্মীয়ের স্বাস্থ্যহানির যোগ। ☀ সিংহ- বাতের সমস্যা। ☀ কন্যা-  বিদ্যায় শুভ। ☀ তুলা- মনে হতাশা আসতে পারে। ☀ বৃশ্চিক-চাকরিক্ষেত্রে বাধা। ধনু- পারিবারিক ক্ষেত্রে চাপ থাকবে। ☀ মকর- আয় ভাগ্য শুভ। ☀ কুম্ভ- অর্থাগম যোগ শুভ।☀ মীন- ব্যয়ের চাপ বাড়তে পারে।

এবিপি পত্রিকা আজকের খবর - ১৫

আজ সোনা ও রুপোর দাম (১৫ জুলাই)
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট, ১০ গ্রাম)৭০,১৫০ টাকা।
গয়না সোনা (১০ গ্রাম) ৬৭, ৫৯০ টাকা।
রুপোর বাট (প্রতি কেজি) ৯২,৪৫০ টাকা।
রুপোর খুচরো (প্রতি কেজি) ৯২,৫৫০ টাকা।


[মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা]

এবিপি পত্রিকা আজকের খবর - ১৬

হাসপাতালে চিকিৎসাধীন রোগী উধাও
হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় উধাও রোগী! চাঞ্চল্য দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে। সূত্রের খবর, গত আটদিন ধরে নিখোঁজ সুনীল ওড়াও নামের ওই রোগী। তাঁর বাড়ি বালুরঘাট ব্লকের মালঞ্চা এলাকায়। কয়েকদিন আগেই বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হন সুনীলবাবু। অভিযোগ, গত ৬ জুলাইয়ের মধ্যরাত থেকে নিখোঁজ তিনি। রোগীর পরিবারের সদস্য রবিবার হাসপাতালে গিয়ে বিক্ষোভ দেখান।

এবিপি পত্রিকা আজকের খবর - ১৭

পশ্চিমবঙ্গ সরকারের বড় ঘোষণা
সিভিক ভলান্টিয়ারদের (ভিলেজ) দৈনিক মজুরি বৃদ্ধি করেছে পশ্চিমবঙ্গ সরকার। এক বিজ্ঞপ্তিতে নবান্নের তরফে জানানো হয়েছে এ বার থেকে ভিলেজ পুলিশের ভলান্টিয়ারদের দৈনিক মজুরি বেড়েছে ৩৪ টাকা। ফলে তাঁদের মাসিক বেতনে যোগ হচ্ছে এক হাজার টাকা। ইতিমধ্যেই সেই টাকা প্রাপকদের অ্যাকাউন্টে ঢুকেছে বলে খবর। এর আগে গত মার্চে রাজ্য ও কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ার এবং পাশাপাশি ভিলেজ পুলিশের ভলান্টিয়াদের বেতন বেড়েছিল।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
3 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Joy Choudhury
    Joy Choudhury ১৪ জুলাই, ২০২৪ এ ৮:০৩ PM

    একসঙ্গে অনেকগুলি ছোট ছোট খবর খুব ভালো একটি পোস্ট

  • Joy Choudhury
    Joy Choudhury ১৪ জুলাই, ২০২৪ এ ৮:০৪ PM

    খুব ভালো খবর সব খবর গুলি খুব ভালো

  • Joy Choudhury
    Joy Choudhury ১৪ জুলাই, ২০২৪ এ ৮:০৪ PM

    আজকের এই খবরগুলি খুব ভালো প্রতিদিন এরকম খবর আপডেট করুন

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url