Abp Patrika: এবিপি পত্রিকা (31-07-24) আজকের খবর | 24 ঘন্টা | আজকের ব্রেকিং নিউজ পশ্চিমবঙ্গ

 এবিপি পত্রিকা (31-07-24) আজকের খবর | 24 ঘন্টা | আজকের ব্রেকিং নিউজ পশ্চিমবঙ্গ। পশ্চিমবঙ্গের আজকের খবর, ২৪ ঘন্টা আজকের খবর, বাংলা খবর ২৪ঘন্টা, আজকের তাজা খবর, কোচবিহার থেকে কাকদ্বীপ, দার্জিলিং থেকে দিঘা-জেলার খবর, কলকাতার খবর- পশ্চিমবঙ্গের খবর (West Bengal News), বাংলা খবর (Bangla News), রাজ্যের লেটেস্ট নিউজ (Latest Bengali News), রাজ্য রাজনীতিতে কী চলছে? মমতা-অভিষেকের সঙ্গে শুভেন্দুর আকচাআকচি, আবহাওয়ার প্রত্যেক দিনের খবর অথবা কলকাতার ট্রাফিক আপডেট (Kolkata Traffic Update), নিয়োগ দুর্নীতির খবর (Recruitment Scams) পড়ুন এই সময় ডিজিটালে। কোন মামলার শুনানি চলছে হাইকোর্টে (Calcutta High Court), ঘটনা-দুর্ঘটনা ছাড়াও অনেক কিছু, আপনার নিজের শহরের খবর, আপনার নিজের ব্লকের খবর, আপনার সমস্যার খবর, মন ভালো করা ‘ভালো খবর’, অফিস পৌঁছনোর বাস-ট্রেনের খবর থেকে ফেরির খবর, নেতা-মন্ত্রীর হাঁড়ির খবর জানতে পারবেন এই সময় ডিজিটালে।


ফের কমল সোনার দাম


বাজেটে সোনার দামে কর কমানোর পর থেকে প্রায় প্রতিদিনই কমে চলেছে হলুদ ধাতুর দাম। আজ, মঙ্গলবারও ১৭০ টাকা কমে ১৮ ক্যারেট ১০ সোনার দাম দাঁড়িয়েছে ৫১,৭১০ টাকা। অন্যদিকে, ২৪ ক্যারেট সোনার দাম ২১০ টাকা কম হয়েছে ৬৮,৯৫০ টাকা। পাশাপাশি ২২ ক্যারেট গহনা সোনার দাম ২০০ টাকা কমে হল ৬৩,২০০ টাকা। এদিকে রুপোর দাম ৫০০ টাকা কমে দাঁড়াল ৮৪,৫০০ টাকা।

কলকাতা লিগে বাগানের বড় জয়


কলকাতা লিগে আবার জয় পেল সবুজ মেরুণ। সুহেল ভাটের হ্যাটট্রিকে ভর করে টালিগঞ্জ অগ্রগামীকে ৫-১ গোলের বিরাট ব্যবধানে হারাল মোহনবাগান। ৫১ মিনিটে প্রীতম খাটুয়ার আত্মঘাতী গোলে এগিয়ে যায় বাগান। ৫৯, ৬৩ ও ৭০ মিনিটে গোল করেন সুহেল। একটি গোল অবশ্য় পরিশোধ করেছিলেন শামিম। তবে ব্যবধান কমালেও কাজের কাজ হয়নি। বরং ৯৪ মিনিটের আবার টালিগঞ্জের জালে বল জড়ান সালাউদ্দিন। ফলে স্কোর লাইন দাঁড়ায় ৫-১।

রেলে প্রচুর চাকরি, আবেদন করুন


রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড কাজের সুযোগ রয়েছে। কলকাতা এবং মালদায় নিয়োগ হবে কেমিক্যাল সুপারভাইজার (রিসার্চ), মেটালারজিক্যাল সুপারভাইজার (রিসার্চ), জুনিয়র ইঞ্জিনিয়ার (জেই), ডিপো মেটিরিয়াল সুপারিন্টেডেন্ট (ডিএমএস) এবং কেমিক্যাল অ্যান্ড মেটালার্জিক্যাল অ্যাসিসট্যান্ট (সিএমএ) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৭,৯৫১।  বয়সসীমা ১৮-৩৬। ২৯ অগাস্ট আবেদনের শেষ দিন। আরআরবি-র ওয়েবসাইটে নজর রাখুন বাকি তথ্যের জন্য।

কথা হল, ভালো লাগল: মমতা


টালিগঞ্জের অচলাবস্থা কাটাতে ইতিমধ্যেই রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসকে দায়িত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার নিজেও দেব, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও গৌতম ঘোষের সঙ্গে বৈঠকের ছবি পোস্ট করলেন তিনি। ফেসবুকে সকলের সঙ্গে ছবি শেয়ার করে তিনি লেখেন,'দেখা হল। কথা হল। ভালো লাগলো।' এর আগে বৈঠকের ছবি শেয়ার করে দেবও জানিয়েছিলেন, আজ সন্ধ্যাবেলায় সমস্যার সমাধান হবে।

৫০ হাজার টাকা ক্ষতিপূরণ


হাওড়া-মুম্বই মেল লাইনচ্যুত হয়ে ইতিমধ্যেই ২ জনের মৃত্যুর খবর এসেছে। আহত হয়েছেন অন্তত ২০ জন যাত্রী। এবার আহতদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা করল রেলমন্ত্রক। পাশাপাশি নিহতদের পরিবারের জন্যও ক্ষতিপূরণের ঘোষণা করা হয়েছে। প্রাথমিক খরচের জন্য তাৎক্ষণিক ৫০ হাজার টাকা করে প্রদান করা হবে বলে জানানো হয়েছে। এই ক্ষতিপূরণের ক্ষেত্রে কিছুটা বদল করা হয়েছে বলে জানিয়েছে মন্ত্রক।

মুরগির মাংসে দামে বিরাট পতন, খুশির হাওয়া


মুরগির দামে ব্যাপক পতন। হাসি ফুটেছে রাজ্যবাসীর মুখে। কারণ রাজ্যের বিভিন্ন জায়গা তো বটেই কলকাতাতেও দাম কমেছে ১০০-১২০ টাকা। সবজির বাজারে যখন সবকিছুই অগ্নিমূল্য তখনও মুরগির মাংসের দাম কমায় খুশির হাওয়া। জানা গিয়েছে প্রায় ৩০০ টাকা কেজি দরে বিকোচ্ছিল ড্রেসড চিকেন যা এখন দাঁড়িয়েছে ১৮০ টাকায়। হোল চিকেনের দাম ৭০ টাকা কমে এখন ১১০ টাকা। বার্ড ফ্লুর গুজব ছড়িয়ে পড়াতেই দামে এই পতন বলে মনে করা হচ্ছে।

নবান্নে হাজির প্রসেনজিৎ-গৌতমরা


নবান্নে পৌঁছলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়-গৌতম ঘোষরা। তবে কি টালিগঞ্জের অচলাবস্থা নিয়ে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শরনাপন্ন হলেন তাঁরা? যদিও এই নিয়ে প্রসেনজিৎ বা অন্যরা মুখ খোলেননি। তবে টেকনিশিয়ান-পরিচালকদের এই দ্বন্দ্বে তাঁরা যে কোনও একজন তৃতীয় পক্ষকে সামনে রেখে আলোচনা করতে চান তা সোমবারই জানিয়েছিলেন অনির্বাণ ভট্টাচার্য, অরিন্দম শীলরা।

জামিন পেলেন অনুব্রত মণ্ডল


মঙ্গলবার গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলকে জামিন দিল সুপ্রিম কোর্টের বিচারপতি বেলাএম ত্রিবেদী ও বিচারপতি সতীশচন্দ্র শর্মার ডিভিশন বেঞ্চ। পাল্টা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন কেষ্ট। যদিও এখনই জেল থেকে মুক্তি পাচ্ছেন না তিনি। কারণ অনুব্রতর বিরুদ্ধে ইডি-র দায়ের করা মামলা এখনও দিল্লি হাইকোর্টে ঝুলে রয়েছে। উল্লেখ্য ২০২২ সালের অগাস্টে গরু পাচার মামলায় অনুব্রতকে গ্রেফতার করেছিল সিবিআই।

একের পর এক ট্রেন দুর্ঘটনা,  মোদীর পদত্যাগ দাবি


গত ১৩ দিনে এটি ৭ম ট্রেন দুর্ঘটনা। একদম সেই সব দুর্ঘটনার হিসেব দিয়ে রেলমন্ত্রী ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পদত্যাগ দাবি করছে নেটিজেন। তাদের হিসেব বলছে ১৮ জুলাই: গোন্ডা, ১৯ জুলাই: ভালসাদ, ২০ জুলাই: আমরোহা, ২১ জুলাই: আলওয়ার, ২১ জুলাই: নদীয়া, ২৬ জুলাই: ভুবনেশ্বর,৩০ জুলাই : চক্রধরপুরে ট্রেন দুর্ঘটনা ঘটেছে। প্রসঙ্গত গত ২৪ ঘন্টাতেই ঘটেছে ২টি ট্রেন দুর্ঘটনা। তাই মোদীর পদত্যাগ দাবি উঠেছে।

বাংলাদেশে নিষিদ্ধ জামায়াত-শিবির!


বাংলাদেশে নিষিদ্ধ করা হচ্ছে জামায়াত–শিবিরকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবনে জোটের ১৪টি দলের শীর্ষ নেতাদের নিয়ে একটি জরুরি বৈঠক আয়োজন করা হয়েছিল। সেখানেই জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করার বিষয়ে একমত হয়েছেন এই ১৪টি দলের নেতারা। পাশাপাশি এই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে কোটা সংস্কার আন্দোলনের কারণে বাংলাদেশে ফের কার্ফু জারি এবং সেনাবাহিনী মোতায়েন রাখার।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url