কোন রাশির সাথে কোন রাশির বিবাহ শুভ

 

জ্যোতিষশাস্ত্রে, রাশিচক্রের প্রতিটি রাশির নিজস্ব বৈশিষ্ট্য এবং প্রভাব রয়েছে। এই বৈশিষ্ট্যগুলি বিবাহের ক্ষেত্রেও প্রভাব ফেলে। তাই, রাশিচক্রের প্রতিটি রাশির সাথে কোন রাশির বিবাহ শুভ হবে তা নিয়ে অনেক আলোচনা হয়।

সাধারণভাবে, নিম্নলিখিত রাশির জুটিগুলিকে শুভ বলে বিবেচনা করা হয়:

  • মেষ ও মিথুন
  • বৃষ ও মকর
  • কর্কট ও বৃশ্চিক
  • সিংহ ও ধনু
  • কন্যা ও মকর
  • তুলা ও কুম্ভ
  • বৃশ্চিক ও মীন

এই রাশির জুটিগুলির মধ্যে ব্যক্তিত্বগত মিল রয়েছে, যা তাদের মধ্যে বোঝাপড়া এবং সহযোগিতার ভিত্তি তৈরি করে। এছাড়াও, এই রাশিগুলির মধ্যে পারস্পরিক আকর্ষণ এবং সহযোগিতার প্রবণতা থাকে, যা তাদের বিবাহকে সুখী এবং টেকসই করে তোলে।

তবে, জ্যোতিষশাস্ত্রে বিবাহের ক্ষেত্রে শুধুমাত্র রাশিচক্রের মিলকেই বিবেচনা করা হয় না। বিয়ের সময় বর ও কনের জন্মতারিখ, সময় এবং স্থানও বিবেচনা করা হয়। এছাড়াও, বর ও কনের মধ্যে পারস্পরিক বোঝাপড়া, সহযোগিতা এবং ভালোবাসা থাকলে তাদের বিবাহ শুভ হবে।

নিচে কিছু নির্দিষ্ট রাশির জুটির সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল:

মেষ ও মিথুন

মেষ ও মিথুন উভয়ই আগুনের রাশি। তাদের মধ্যে উদ্যমীতা, সাহস এবং সৃজনশীলতার মিল রয়েছে। তারা একে অপরের সাথে সহজেই মিলে যায় এবং তাদের সম্পর্ক খুবই রোমান্টিক হয়।

বৃষ ও মকর

বৃষ ও মকর উভয়ই পৃথিবীর রাশি। তাদের মধ্যে বাস্তবতাবাদ, ধৈর্য এবং সংকল্পের মিল রয়েছে। তারা একে অপরের প্রতি আস্থাশীল এবং তাদের সম্পর্ক খুবই স্থিতিশীল হয়।

কর্কট ও বৃশ্চিক

কর্কট ও বৃশ্চিক উভয়ই জলের রাশি। তাদের মধ্যে আবেগপ্রবণতা, প্রলোভন এবং গোপনীয়তার মিল রয়েছে। তারা একে অপরের প্রতি আকর্ষিত হয় এবং তাদের সম্পর্ক খুবই গভীর হয়।

সিংহ ও ধনু

সিংহ ও ধনু উভয়ই অগ্নির রাশি। তাদের মধ্যে নেতৃত্ব, আত্মবিশ্বাস এবং উচ্চাকাঙ্ক্ষার মিল রয়েছে। তারা একে অপরের প্রতি অনুপ্রাণিত হয় এবং তাদের সম্পর্ক খুবই উজ্জ্বল হয়।

কন্যা ও মকর

কন্যা ও মকর উভয়ই পৃথিবীর রাশি। তাদের মধ্যে বিশুদ্ধতা, দক্ষতা এবং কর্মনিষ্ঠার মিল রয়েছে। তারা একে অপরের প্রতি শ্রদ্ধাশীল হয় এবং তাদের সম্পর্ক খুবই সুখী হয়।

তুলা ও কুম্ভ

তুলা ও কুম্ভ উভয়ই বায়ুর রাশি। তাদের মধ্যে ন্যায়বিচার, স্বাধীনতা এবং প্রগতিশীলতার মিল রয়েছে। তারা একে অপরের প্রতি সহানুভূতিশীল হয় এবং তাদের সম্পর্ক খুবই সমতাপূর্ণ হয়।

বৃশ্চিক ও মীন

বৃশ্চিক ও মীন উভয়ই জলের রাশি। তাদের মধ্যে আবেগপ্রবণতা, কল্পনাশক্তি এবং গোপনীয়তার মিল রয়েছে। তারা একে অপরের প্রতি আকর্ষিত হয় এবং তাদের সম্পর্ক খুবই রোমান্টিক হয়।

অবশ্যই, এইগুলি শুধুমাত্র সাধারণ নিয়ম। ব্যক্তিগত ক্ষেত্রে, বিবাহের ক্ষেত্রে বর ও কনের ব্যক্তিত্ব, মানসিকতা এবং অন্যান্য বিষয়গুলিও বিবেচনা করা উচিত।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url