আমার কম্পিউটার এর সকল ফাইল সফটওয়্যার হ্যাকিং এর শিকার, আমি এটা কি কোন ভাবে ফেরত আনতে পারবো

 


আমার কম্পিউটার এর সকল ফাইল সফটওয়্যার হ্যাকিং এর শিকার, আমি এটা কি কোন ভাবে ফেরত আনতে পারবো

আপনার কম্পিউটারের ফাইলগুলি হ্যাক হয়ে গেলে, সেগুলি ফেরত আনার জন্য আপনি বেশ কয়েকটি জিনিস করতে পারেন।

  • আপনার কম্পিউটারের একটি ব্যাকআপ থেকে ফাইলগুলি পুনরুদ্ধার করুন। যদি আপনার কম্পিউটারের একটি ব্যাকআপ থাকে, তাহলে আপনি হ্যাক হওয়া ফাইলগুলি পুনরুদ্ধার করতে পারেন। আপনার কম্পিউটারের ব্যাকআপ আপনি একটি বাহ্যিক হার্ড ড্রাইভ, ক্লাউড স্টোরেজ বা অন্য কোনও পদ্ধতিতে রাখতে পারেন।
  • একটি ফাইল রিকভারি সফটওয়্যার ব্যবহার করুন। একটি ফাইল রিকভারি সফটওয়্যার আপনাকে আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভ থেকে মুছে ফেলা ফাইলগুলি পুনরুদ্ধার করতে সাহায্য করতে পারে। এই সফটওয়্যারগুলি সাধারণত বেশ কার্যকর, তবে তারা সবসময় সব ফাইল পুনরুদ্ধার করতে পারে না।
  • একটি হ্যাকিং প্রতিরোধ সফটওয়্যার ব্যবহার করুন। একটি হ্যাকিং প্রতিরোধ সফটওয়্যার আপনার কম্পিউটারকে হ্যাকিং থেকে রক্ষা করতে পারে। এই সফটওয়্যারগুলি সাধারণত বেশ কার্যকর, তবে তারা সবসময় হ্যাকিং থেকে আপনার কম্পিউটারকে রক্ষা করতে পারে না।

আপনি যদি আপনার কম্পিউটারের ফাইলগুলি হ্যাক হয়ে যায়, তাহলে আপনি যত তাড়াতাড়ি সম্ভব এগুলি পুনরুদ্ধার করার চেষ্টা করা উচিত। যত বেশি সময় আপনি অপেক্ষা করবেন, হ্যাক হওয়া ফাইলগুলি পুনরুদ্ধার করা ততই কঠিন হয়ে উঠবে।

আপনি যদি আপনার কম্পিউটারের ফাইলগুলি পুনরুদ্ধার করতে সক্ষম না হন, তাহলে আপনাকে আপনার কম্পিউটারটি পুনরায় ইনস্টল করতে হবে। আপনার কম্পিউটারটি পুনরায় ইনস্টল করার সময়, আপনার অবশ্যই একটি নতুন পাসওয়ার্ড নির্বাচন করতে হবে এবং আপনার কম্পিউটারটিকে একটি সফটওয়্যার দিয়ে স্ক্যান করতে হবে যা হ্যাকিং সনাক্ত করতে পারে।

আপনার কম্পিউটারের ফাইলগুলি হ্যাক হয়ে গেলে, আপনি যদি কোনও সহায়তা প্রয়োজন হয় তাহলে আপনি একটি তথ্য নিরাপত্তা বিশেষজ্ঞের সাথে পরামর্শ করতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url