তাড়াতাড়ি আধার কার্ডের সঙ্গে ভোটার কার্ড যুক্ত করুন না হলে দিতে হবে Rs.1200 টাকা ফাইন

 




তাড়াতাড়ি আধার কার্ডের সঙ্গে ভোটার কার্ড যুক্ত করুন না হলে দিতে হবে Rs.1200 টাকা ফাইন।

নতুন করে সরকারের নিয়ম চালু করা হয়েছে সবাইকে আধার কার্ডের সঙ্গে ভোটার কার্ডের লিঙ্ক করাতে হবে। এবং এটি খুব তাড়াতাড়ি সবাইকে করে নিতে হবে এখনই যদি এটা না করেন তাহলে পরে আপনাকে বারোশ টাকা চার্জ দিয়ে অনলাইন থেকে করাতে হবে। আপনি কিভাবে বাড়িতে বসে আধার কার্ডের সঙ্গে ভোটার কার্ড লিঙ্ক করাবেন তার সম্পূর্ণ পদ্ধতি নিজে দেওয়া হয়েছে ভালো করে দেখে নিন।

আধার কার্ডের সঙ্গে ভোটার কার্ড লিঙ্ক করানো খুবই সহজ ব্যাপার আপনার স্মার্টফোনের মাধ্যমে আপনি বাড়িতে বসে নিজে ই লিঙ্ক করিয়ে নিতে পারবেন।

আপনি যদি দু মাসের মধ্যে আপনার আধার কার্ডের সঙ্গে ভোটার কার্ড লিঙ্ক না করেন তাহলে পরে আপনাকে বারোশো টাকা চার্জ দিয়ে অনলাইনে লিঙ্ক করাতে হবে।

আধার কার্ডের সঙ্গে ভোটার কার্ড লিঙ্ক করার সম্পূর্ণ পদ্ধতি হল:

১. অনলাইনে লিঙ্ক করুন: আপনি অনলাইনে আপনার আধার কার্ডের সঙ্গে ভোটার কার্ড লিঙ্ক করতে পারেন। এজন্য আপনাকে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে যেতে হবে এবং "আধার কার্ড লিঙ্ক করুন" অপশনটি নির্বাচন করতে হবে। এরপর আপনাকে আপনার আধার কার্ডের নম্বর, ভোটার আইডি নম্বর এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে।

Click To: https://voterportal.eci.gov.in/

২. মোবাইল অ্যাপের মাধ্যমে লিঙ্ক করুন: আপনি আপনার মোবাইল ফোনে নির্বাচন কমিশনের মোবাইল অ্যাপ ব্যবহার করেও আপনার আধার কার্ডের সঙ্গে ভোটার কার্ড লিঙ্ক করতে পারেন। এজন্য আপনাকে 

1) প্লে স্টোর থেকে Voter Helpline অ্যাপটি ডাউনলোড করতে হবে।

2) App টি খোলার পর Voter Registration অপশনে চাপ দিন।

3) এরপরে Aadhaar Number Submission (From 6B) এখানে চাপ দিন। চাপ দেওয়ার পর লেস স্টার্টেড এ ক্লিক করুন।

4) এরপর আপনার যদি ভোটার আইডি কার্ড থাকে তাহলে ইয়েস ক্লিক করে নেক্সট করুন।

5) এরপর আপনার ভোটার আইডি কার্ডের নাম্বার দিন এবং রাজ্যের নাম সিলেক্ট করুন তারপর প্রসিডে ক্লিক করুন।

6) এরপরে আধার নাম্বারে জায়গায় আপনার আধার নাম্বারটি বসান এবং মোবাইল নাম্বার ও বসাতে পারবেন সবকিছু ফিলাপ হয়ে গেলে আপনি নেক্সট করুন। আপনার মোবাইল নাম্বারত্র একটি ওটিপি যাবে সেই ওটিপি টা ওখানে বসাবেন।

7) এরপর আপনার একটা request number জেনারেট হবে এই নাম্বারটি আপনি খাতাতে লিখে রাখুন কারণ এটির মাধ্যমে আধার ভোটার লিঙ্ক ত্রর স্ট্যাটাস চেক করতে পারবেন।

এবং "আধার কার্ড লিঙ্ক করুন" অপশনটি নির্বাচন করতে হবে। এরপর আপনাকে আপনার আধার কার্ডের নম্বর, ভোটার আইডি নম্বর এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে।

৩. অফিসিয়াল পোস্টের মাধ্যমে লিঙ্ক করুন: আপনি অফিসিয়াল পোস্টের মাধ্যমেও আপনার আধার কার্ডের সঙ্গে ভোটার কার্ড লিঙ্ক করতে পারেন। এজন্য আপনাকে একটি আবেদনপত্র পূরণ করতে হবে এবং আপনার আধার কার্ডের নম্বর, ভোটার আইডি নম্বর এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে। আবেদনপত্রটি পূরণ করার পর আপনাকে এটি নির্বাচন কমিশনের অফিসে পাঠাতে হবে।

আধার কার্ডের সঙ্গে ভোটার কার্ড লিঙ্ক করা একটি খুবই সহজ প্রক্রিয়া। আপনি যেকোনো উপায়ে আপনার আধার কার্ডের সঙ্গে ভোটার কার্ড লিঙ্ক করতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url